বাংলাদেশ শিপিং কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ শিপিং কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ , প্রকাশিত হয়েছে।বাংলাদেশ শিপিং কর্পোরেশন হচ্ছে বাংলাদেশের রাষ্ট্র-মালিকানাধীন একটি স্বশাসিত কর্পোরেশন। এটি কিছু জাহাজ ও তেলবাহী টেঙ্কার, এবং আরো সমুদ্রগামী জাহাজকেও সনদ প্রদান করে।সম্প্রতি প্রকাশিত বাংলাদেশ শিপিং কর্পোরেশন চাকরি বিজ্ঞপ্তি র যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হলো।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে।

পদের নামঃ জুনিয়র ইলেক্ট্রিশিয়ান

  • পদের সংখ্যাঃ ০৬
  • শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক/উচ্চ মাধ্যমিক/মাধ্যমিক
  • বেতনঃ সরকারি বেতন কাঠামো অনুযায়ী

বাংলাদেশ শিপিং কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে  jobcareers.org । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট। বাংলাদেশ শিপিং কর্পোরেশন জব সার্কুলার ২০২২ সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

i0qJoeY

অনলাইন আবেদনঃ www.bsc.gov.bd

আবেদনের শেষ তারিখ : ২৮ ফেব্রুয়ারি ২০২২

বাংলাদেশ শিপিং কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রয়োজনীয় শর্তবালীঃ

  • বেতন ও অন্যান্য সুবিধা আলোচোনা সাপেক্ষে নির্ধারিত হবে।
  • আগ্রহী প্রার্থীদের ই-মেইলের মাধ্যমে “মহা-ব্যবস্থাপক, শিপ পার্সোনাল বিভাগ ,বিএসসি ভবন , পোস্ট বক্স নং-৬৪১,সল্টগোলা রোড ,চট্টগ্রাম ,ই-মেইল gm-cht@bsc.gov.bd”
  • নিয়োগ সংক্রান্ত সকল বিষয়ে কতৃপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত সিদ্ধান্ত বলে গ্রহণ করা হবে।

ইতিহাসঃ

বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি) বাংলাদেশ এবং বর্হিবিশ্বের মাঝে খাদ্যশস্য, জ্বালানি, ভোজ্য তেল, পোশাক, প্রক্রিয়াজাতকরণ খাদ্য, চা, চামড়া, রাসায়নিক দ্রব্যসহ কনটেইনারজাত যে কোন মালামাল আমদানি ও রপ্তানির উদ্দেশ্যে প্রতিষ্ঠিত রাষ্ট্রীয় সংস্থা। ১৯৭২ সালের ৫ ফেব্রুয়ারি রাষ্ট্রপতির আদেশ বলে সংস্থাটি প্রতিষ্ঠিত হয়। মালামাল আমদানি ও রপ্তানির ক্ষেত্রে জাহাজ ও জলযোগাযোগ সবচেয়ে সাশ্রয়ী এবং সহজলভ্য। অপরদিকে বাংলাদেশের রয়েছে ৭২০ কিলোমিটার দীর্ঘ সমুদ্র জলসীমানা। বাংলাদেশের দক্ষিণ অঞ্চলটি বঙ্গোপসাগর তথা ভারত মহাসাগরের সাথে সংযুক্ত। ফলশ্রুতিতে আমাদের আমদানি ও রপ্তানির প্রায় নববই শতাংশ সমুদ্রপথেই হয়ে থাকে। একটি সাগর তীরবর্তী নদীমাতৃক দেশ হিসাবে বাংলাদেশের নিজস্ব কার্গো, কনটেইনার এবং ট্যাংকারের বিভিন্ন আকৃতির জাহাজের বহর থাকা অত্যাবশ্যকীয়। দেশের স্বাভাবিক এবং জরুরি পরিস্থিতিতে এ ধরনের জাহাজ বহরের ভূমিকা অপরিসীম। মুক্তিযুদ্ধের সময় এ বিষয়টি অনুধাবন করা গিয়েছিল। এ উদ্দেশ্যকে সফল করার নিমিত্তে বাংলাদেশ শিপিং কর্পোরেশন জন্মলগ্ন থেকে কাজ করে যাচ্ছে।

ভিশন :

  • জাতীয় পতাকাবাহী সংস্থা হিসেবে এ অঞ্চলে মূখ্য শিপিং কোম্পানিতে উন্নীত হওয়া এবং এ দেশের অর্থনৈতিক উন্নয়নে সহায়তা প্রদান।

মিশন :

  • আন্তর্জাতিক নৌপথে নিরাপদ ও দক্ষ শিপিং সেবা প্রদান করাসহ এর সাথে সংশ্লিষ্ট ও সহযোগী সকল প্রকার কার্য সম্পাদন করার মাধ্যমে জাতীয় উন্নয়নে অবদান রাখা।

 

By admin

Leave a Reply

Your email address will not be published.